চিত্রনায়িকা শাহানুরের জন্মদিন আজঃ পথশিশুদের সাথে কাটবে দিনটি

0
682

প্রতিবেদকঃ বিপা চৌধুরী, বিনোদন প্রতিনিধি

আজ চিত্রনায়িকা শাহনূর এর শুভ জন্মদিন। জন্মদিনের আগের দিন রাতে রংস টিভি শাহানুরকে নিয়ে তাদের টেলিভিশন উদ্বোধন করেন এবং শাহনূরের জন্মদিন উদযাপন করেন।

কিভাবে কাটল আজকের জন্মদিন জানতে চাইলে শাহানুর এফএম নিউজকে বলেন, জন্মদিন উপলক্ষে কোনো পার্টি করার ইচ্ছে নেই। আমার একটি শিশু সংগঠন আছে, আমি প্রতিবারই আমার জন্মদিন এই পথ শিশুদের সাথে পালন করি। এবারও তাই করবো, আগামীকাল সকাল থেকেই আমি হাতিরঝিলে আমার এই সব পথশিশুদের নিয়ে আমার জন্মদিন কাটাবো, ওদের নিয়ে কেক কাটবো, ওদের কিছু নতুন জামাকাপড় কিনে দিবো। কুরআন তিলাওয়াত দিবো, মিলাদ মাহফিল হবে। আমি প্রতিবারই আমার জন্মদিন পথশিশুদের সাথে এভাবে পালন করি, এবারও তার ব্যতিক্রম হবে না। যদিও আগের বার আমার কলিগসদের নিয়ে পার্টি করেছিলাম। কিন্তু এবার সেই রকম কোন পার্টি করার ইচ্ছেও নেই। পুরো দিনটা পথশিশুদের সাথে উদযাপন করতে চাই।

শাহানুর আরো বলেন, তবে এবার আরেকটা বিষয় জন্মদিনে যোগ করবো। পার্টি করার যে বাজেটটা থাকে সেই বাজেট আমি আমার এলাকা নড়াইলে মসজিদ নির্মানের জন্য দান করবো। তবে আল্লাহর অশেষ রহমতে আমি এমনিতেই মাঝে মাঝে মসজিদ, স্কুল, মাদ্রাসা, রাস্তাঘাট উন্নয়নে সহযোগিতা করি।। এমনকি আমাদের দুঃস্থ শিল্পীদের জন্য মানবতার কল্যাণ ফাউন্ডেশন ও শিল্পী ঐক্যজোট এ দুটি সংগঠনের মাধ্যমে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে যে অনুদান করা হয় সেটা আমাদের সংগঠনের মাধ্যমে করে থাকি। আমি এই সংগঠনে ঢাকা বিভাগের সেক্রেটারী হিসেবে দায়িত্ব পালন করছি। তিনি আরো বলেন, আমরা মানুষ কেউ আজীবন থাকবো না। একদিন চলে যেতে হবে। মানুষের জন্য কিছু করার মধ্যেই সবশেষ তৃপ্তিটা  আমি পাই।

১৯৯৯ সালে ফাঁসির আদেশ চলচ্চিত্রের মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয় চিত্রনায়িকা শাহনূরের। যদিও ছবিটি পরবর্তীতে আর মুক্তি পায়নি। ২০০০ সালে তার অভিনীত চলচ্চিত্র জিদ্দি সন্তান মুক্তি পায়। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করেছিলেন চিত্রনায়ক রুবেল। এটিই ছিল তার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি তাকে। অভিনয় করেছেন একের পর এক চলচ্চিত্রে, পেয়েছেন দর্শক জনপ্রিয়তা, অর্জন করেছেন সফলতা। এরপর ২০০৩ সালে তিনি অভিনয় করেন সাহসী মানুষ চাই এবং কারাগার চলচিত্রে। সাহসী মানুষ চাই ২টি বিভাগে এবং কারাগার একটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিল।

২০০৫ সালে তিনি অভিনয় করেন হাজার বছর ধরে চলচ্চিত্রে। এই ছবিটি পরিচালনা করেছিলেন কোহিনুর আক্তার সুচন্দা। ছবিতে তার বিপরীতে অভিনয় করেছিলেন নায়ক রিয়াজ। ছবিটি শ্রেষ্ঠ চলচ্চিত্র সহ মোট পাঁচটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিল। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ইন্দুবালা। এ ছবিতে তিনি একজন প্রতিবাদী নারীর চরিত্রে অভিনয় করেছেন। বর্তমানে ব্যস্ত আছেন আরো অনেক ছবির কাজ নিয়ে। কাজ শুরু করেছেন বসন্ত বিকেল নামে একটি ছবিতে। ছবিটি পরিচালনা করছেন রফিক শিকদার। ছবিটিতে তার বিপরীতে অভিনয় করছেন ওমরসানী। ছবিটিতে আরও অভিনয় করছেন শিপন মিত্র।

শাহানুর অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলোর ভেতর রয়েছে- স্বপ্নের বাসর, লাভ স্টেশন, মায়ের জন্য যুদ্ধ, হাজার বছর ধরে, রাজধানী, শেষ যুদ্ধ, নয়ন ভরা জল, প্রেম সংঘাত, অপহরণ, সাহসী মানুষ চাই, এবং ইন্দুবালা ইত্যাদি। উল্লেখ্য, মিষ্টি মুখের এই নায়িকা শুধু চলচ্চিত্র নয় অভিনয় করেছেন বেশ কিছু নাটকেও।

আজ তার জন্মদিনে এফএম নিউজ এর পক্ষ থেকে তাকে জানাই আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন।

এফএম নিউজ…

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী…

বিজ্ঞাপন ও বার্তা বিভাগঃ 018-311 06 108