বিশ্ব ভালোবাসা দিবস আজ

0
618

প্রতিবেদকঃ রোদেলা হক ভূঁইয়া, অনুষ্ঠান ও সংস্কৃতি বিভাগ

আজ ১৪ ফেব্রুয়ারি। বিশ্ব ভালবাসা দিবস। ভ্যালেন্টাইন্স ডে। এ দিনটিকে বিশ্ব ব্যাপী ভালবাসা দিবস হিসেবে পালন করা হয়। পাশ্চাত্যে প্রেমিক প্রেমিকারা যে দিনটির জন্য অধীর আগ্রহে দিন গুনতে থাকে সেটি হল ভ্যালেন্টাইন ডে।

প্রেমিক প্রেমিকারা এই দিনটির জন্য অপেক্ষা করে কারণ এই দিনটি তাদের প্রিয় মানুষের কাছে মনের ভাব প্রকাশের জন্য একটি স্বীকৃত উপলক্ষ ও সুযোগ। তবে তরুণ-তরুণী শুধু নয়, নানা বয়সের মানুষের ভালোবাসার বহুমাত্রিক রূপ প্রকাশের আনুষ্ঠানিক দিন আজ। এ ভালোবাসা যেমন মা-বাবার প্রতি সন্তানের, তেমনি মানুষে-মানুষে ভালোবাসাবাসির দিনও এটি। এ দিনটি ছুটির দিন না হলেও বিশ্বব্যাপী পালিত হয় ব্যাপক উদ্দমে। ভ্যালেন্টাইন ডে মূলত ফেব্রুয়ারি মাসের ৭ তারিখে শুরু হয় যার চূড়ান্ত পরিণতি ঘটে ১৪ ফেব্রুয়ারি। ফ্রান্স, অস্ট্রিয়া, হাঙ্গেরি, জার্মানি ও সম্প্রতি পাকিস্তানে ভালবাসা দিবস পালন করা নিষিদ্ধ হলেও, পাশ্চাত্যের দেশগুলোতে মহা সমারোহে দিনটি উদযাপিত হয়।

যুক্তরাজ্যে মোট জনসংখ্যার অর্ধেক প্রায় ১০০ কোটি পাউন্ড ব্যয় করে এই ভালোবাসা দিবসের জন্য কার্ড, ফুল, চকোলেট, অন্যান্য উপহারসামগ্রী ও শুভেচ্ছা কার্ড ক্রয় করতে, এবং আনুমানিক প্রায় ২.৫ কোটি শুভেচ্ছা কার্ড আদান-প্রদান করা হয়। বর্তমানে আমাদের দেশে ও ছেলে মেয়েরা পিছিয়ে নেই।

এফএম নিউজ…

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী…

বিজ্ঞাপন ও বার্তা বিভাগঃ 018-311 06 108

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here