২৬ র্মাচ বিশেষ দিনে নাদিয়ার যুদ্ধ দেখবে দর্শক

0
417

প্রতিবেদকঃ বিপা চৌধুরি, বিনোদন বিভাগ

জনপ্রিয় অভিনেত্রী নাদিয়া নদী এবার অভিনয় করলেন আমিও কি মুক্তিযোদ্ধা নামক একটি নাটকে। নাটকটি পরিচালনা করেছেন শাহিন আহমেদ। নাটকটি প্রচারিত হবে ২৬ র্মাচ (বিশেষ দিন) রাত ৯ টায় এটিএন বাংলায়। নাটকে নাদিয়া নদীর বিপরীতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা সজল। এছাড়াও নাটকে দেখা যাবে কাজী উজ্বল, আশরাফ কবীর, তমাল মাহবুব, শিশির আহমেদ, তন্দ্রা, লিজা খানমসহ আরো অনেকে।

নাটকে সজলকে দেখা যাবে ততকালীন একজন সরকারি চাকুরিজীবীর চরিত্রে। অন্যদিকে নাদিয়াকে দেখা যাবে সহজ সরল ও শিক্ষিতা একজন গৃহিনী হিসেবে। এখন দেখার বিষয় তারা কিভাবে যুদ্ধটাকে দেখছে? মুক্তিযুদ্ধে তাদের কি কোন ভূমিকা ছিল? তারাও কি মুক্তিযোদ্ধা? অস্ত্র হাতে আমরাতো অনেকেই মুক্তিযুদ্ধের গল্প দেখেছি বা শুনেছি। কিন্তু অস্ত্র ছাড়া যারা আমাদের স্বাধীনতা নিয়ে কাজ করেছে তাদের কথা আমরা কি কেউ জানি!

শাহিন আহমেদের এবারের গল্প সেইসব অজানা মানুষের একটি ব্যতিক্রমী গল্প নিয়ে। গল্পটি বাস্তবতার উপর লিখা। গল্পটি রচনা করেছেন মেজর (অব:) শাহাব উদ্দিন চাকলাদার। নাটকটি প্রযোজনা করেছেন মমতাজ চাকলাদার রিনা। চিত্রগ্রহণ করেছেন মিঠু মনির ও আকাশ। পরিবেশনা করেছে ফ্রেন্ডস মিডিয়া এবং সহযোগীতায় রয়েছে হোয়াইট বাংলা প্রোডাকশন। পরিচালনার পাশাপাশি নাটকটি চিত্রনাট্যও করেছেন শাহিন আহমেদ।

এ নাটক প্রসঙ্গে অভিনেত্রী নাদিয়া বলেন, আমি আমার নানুর মুখে মুক্তিযুদ্ধের অনেক গল্প শুনেছিলাম। তখন থেকেই ইচ্ছে হতো মুক্তিযুদ্ধের গল্পে কাজ করার। এই নাটকটির গল্প আমার কাছে অনেক ভালো লেগেছে। নাটকটিতে কাজ করতে গিয়ে মনে হয়েছে আমি সত্যি মুক্তিযুদ্ধের সেই সময়টাতে দাঁড়িয়ে আছি। কারণ আমাদের নাটকটিতে সে সময়ের সব কিছুই ফুটিয়ে তোলা হয়েছে। আমি চেষ্টা করেছি ফাতেমা নামক চরিত্রটি সুন্দর করে ফুটিয়ে তুলতে।

যদিও পরিচালক শাহিন আহমেদের সাথে এটাই আমার প্রথম কাজ। তবুও নির্মাতা হিসেবে তিনি অনেক সুন্দর করে কাজ করেছেন। প্রতিটি দৃশ্যের কাজ তিনি নিখুঁত করে পরিচালনা করেছেন। তাই তার সাথে কাজ করে আমার ভালো লেগেছে। আশা করছি দর্শকদের নাটকটি ভালো লাগবে।

উল্লেখ্য, নাদিয়া নদীর অভিনয়ে যাত্রা শুরু হয় মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ডকো ড্রামা ওকে কাট নামক নাটকে অভিনয়ের মাধ্যমে। এরপর, তিনি কাজ করেন বেশ কিছু বিজ্ঞাপন চিত্রে। তারপর আর পিছু ফিরে তাকাতে হয়নি অভিনেত্রী নাদিয়া নদীর। বর্তমানে বেশ কিছু নাটক নিয়ে অনেক ব্যস্ত সময় পার করছেন এ অভিনেত্রী।

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন বার্তা বিভাগঃ 018-311 06 108