করোনার বিরুদ্ধে লড়াইয়ে আদম তমিজী হকের মানবিক বাংলাদেশ

0
375

প্রতিবেদকঃ আছিফ রহমান শাহীন

স্বাস্থ্য চিকিৎসা বিভাগ

আদম তমিজী হকের মানবিক বাংলাদেশ সোসাইটি ঢাকাসহ সারা বাংলাদেশে করোনা সংক্রামক প্রতিরোধে কাজ করে যাচ্ছে।সপ্তাহ খানেক আগেই নিরবে নিভৃতে শুরু করেন এই সমাজ সেবক তাঁর কার্যক্রম। আজ তাদের কার্যক্রমের ৮ ম দিন চলছে।মানবিক বাংলাদেশের প্রায় ২০০ জনের স্বেচ্ছাসেবী ঢাকা শহরে কাজ করছে। পাশাপাশি এই স্বেচ্ছাসেবীরা সারা দেশেই তৎপর রয়েছে।

ইতিমধ্যে তারা জীবাণুনাশক স্প্র , হ্যান্ড স্যানিটাইজার , সাবান ,ও খাদ্যসামগ্রী গরিব দুস্থ দের মধ্যে ঢাকা শহরে বিলি করছেন। এছাড়াও কুড়িগ্রাম, পঞ্চগড়, ঠাকুরঃগাঁও, রংপুর, নীলফামারী, জয়পুরহাট, রাজবাড়ী, মানিকগঞ্জ, গাজীপুর, খুলনা, বাগেরহাট, বরিশাল, পিরোজপুর জেলা জুড়েও মানবিক বাংলাদেশ সোসাইটি কাজ করে যাচ্ছে।

মানবিক বাংলাদেশ সোসাইটির চেয়ারম্যান আদম তামিজী হক বলেন, আগামী রমজান পর্যন্ত গরিব দুস্থদের মাঝে সাহায্য সহযোগিতা অব্যাহত রাখবেন । পরবর্তী দেশের করোনা অবস্থার উপর কার্যক্রম নির্ভর করবে। মানবিক বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক সালেহ আহমেদ হৃদয় বলেন, পর্যায়ক্রমে ঢাকা শহরে তাদের আরো স্বেচ্ছাসেবী যুক্ত হবে এবং বিভিন্ন জেলায় তাদের কার্যক্রম চলবে। আদম তমিজী হক বিগত ৫ বছর ধরে গরীব দুস্থদের মাঝে মানবিক বাংলাদেশ সোসাইটির ব্যানারে সহযোগিতা করে যাচ্ছে। তবে তিনি প্রচারে বিশ্বাসী নন। তাই দেশের এই দূঃসময়ে নিরবে নিভৃতে দেশের মানুষের পাশে থাকবেন বলে জানান তরুণ প্রজন্মের এই মানবতার নেতা। মানবিক বাংলাদেশের এই জনহিতকর কাজ ইতিমধ্যে সাধারণ মানুষের মধ্যে ব্যাপকভাবে সাড়া ফেলেছে।

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ 01831106108