চায়ের রাজধানীখ্যাত মৌলভীবাজারের শ্রীমঙ্গল এখন নীরব

0
482

প্রতিবেদকঃ এইচ এম রফিকুল ইসলাম (ভিপি কামাল)

শ্রীমঙ্গল থানা প্রতিনিধি

পর্যটন নগরী হিসেবে ব্যস্ত শহর এই শ্রীমঙ্গল। যে শহরে কিছুদিন আগেও যানবাহনের জট সৃষ্টি হতো, সেই সড়কে কয়েকটি রিকশা, ভ্যান ছাড়া কিছু দেখা যাচ্ছে না। করোনাভাইরাস সংক্রমণরোধে বাইরে না চলাচলের নির্দেশনা এবং আতঙ্কে এই নিস্তব্ধতা।

সাধারণত শহরের হবিগঞ্জ সড়ক থেকে চৌমুহনা, স্টেশন রোড, ভানুগাছ রোডে যানবাহনের জট লেগ থাকতো। সেই সড়কে কয়েকটি ব্যাটারিচালিত রিকশা, ভ্যান দাপিয়ে বেড়াচ্ছে। ঢাকা-সিলেট হাইওয়ে রোড এলাকায় গিয়ে দেখা যায়, রাস্তাঘাট ফাঁকা। শহরের ব্যস্ততম চৌমুহনা চত্বর মোড়ে যানবাহনের জটলা নেই, নেই হৈ চৈ। দু’-একটি অটোরিকশা চলতে দেখা গেলেও যাত্রী তেমন ছিল না। যেন ভুতুড়ে শহরে পরিণত হয়েছে।

রিকশাচালক আব্দুল জব্বার জানান, রাস্তায় লোকজন নেই। সারা দিনে ভাড়া পাওয়া যায় মাত্র তিন/চারটি। তিনি জানান, শহরে কোনো মানুষ ঘরের বাইরে বের হচ্ছে না। যারা বের হচ্ছে, আশপাশের দোকান থেকে প্রয়োজনীয় জিনিসপত্র কিনে আবার বাসায় ঢুকে যাচ্ছে।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুছ ছালেক জানান, শহরে কোথাও মানুষকে অযথা ঘোরাফেরা করতে দেওয়া হচ্ছে না। প্রতিদিন মাইকিং করে জনগণকে ঘরে থাকার জন্য বলা হচ্ছে। গ্রামের বাজারেও পুলিশ পাঠানো হয়। 

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ 01831106108