আইইডিসিআরের ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা হোম কোয়ারেন্টিনে

0
386

প্রতিবেদকঃ শামীমা আফরোজ

স্বাস্থ্য চিকিৎসা বিভাগ

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা গণমাধ্যমকে জানিয়েছেন, ডা. নাসিমা সুলতানা বলেন, ‘আইইডিসিআরের নমুনা সংগ্রহকারী ও সংশ্লিষ্ট চার কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এ কারণে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ও ভাইরোলজি ল্যাবের প্রধান অধ্যাপক এএসএম আলমগীরসহ আট কর্মকর্তা হোম কোয়ারেন্টিনে রয়েছেন।’

আক্রান্ত চারজনই রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছেন এই কর্মকর্তা। বিষয়টি জানতে মুঠোফোনে যোগাযোগ করেও কোনো মন্তব্য পাওয়া যায়নি আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার। তবে আইইডিসিআরের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে দৈনিক আমাদের সময় অনলাইনর কাছে এ তথ্য স্বীকার করেন।

তিনি বলেন, ‘গত ৭ এপ্রিল আইইডিসিআরের চারজনের করোনা শনাক্ত হয়েছে। এরপর তাদের সংস্পর্শে আসা কয়েকজন হোম কোয়ারেন্টিনে আছেন। আমিও এখন হোম কোয়ারেন্টিনে। প্রথম থেকে আইইডিসিআরের নিয়মিত ব্রিফিং করতেন ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। কিন্তু হোম কোয়ারেন্টিনে থাকার কারণে কয়েক দিন ধরে ব্রিফিংয়ে দেখা যাচ্ছে না তাকে।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে দেশে একদিনে সবচেয়ে বেশি সংখ্যক রোগীর মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত রোগীও শনাক্ত হয়েছে সর্বাধিক। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৪১ এবং মারা গেছে ১০ জন। আজ দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। আর সেজন্যই, সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) চার কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরাসহ আট কর্মকর্তা হোম কোয়ারেন্টিনে আছেন। সূত্রঃ আমাদের সময়।

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ 01831106108