আজ ১৫ই কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ

কিশোর গ্যাং
কিশোর গ্যাং

ফেনী শহরে স্কুলপড়ুয়া ছাত্রদের মধ্যে গড়ে উঠেছে কিশোর গ্যাং

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন -

প্রতিবেদকঃ মোঃ সালমান ফারসি

পরশুরাম থানা প্রতিনিধি

মহামারী করোনাভাইরাস কালীন ফেনীতে বেশ কিছুদিন ধরে নিষ্ক্রীয় থাকলেও আবার তৎপর হয়ে উঠেছে কিশোর গ্যাং। স্কুলপড়ুয়া ছাত্রদের নানা নামে ‘গ্যাং’ এর সদস্যরা পাড়া-মহল্লায় আড্ডা দেয়া শুরু করেছে। করোনাকালে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এর প্রবনতা বেড়েই চলেছে।
সরেজমিনে দেখা গেছে, শহরের ৩নং ওয়ার্ডের সহদেবপুর এলাকা ও ৭নং ওয়ার্ডের শহীদ ওবায়দুল হক সড়কের বিভিন্ন এলাকা দাবড়িয়ে বেড়াচ্ছে কিশোর গ্যাং। বিশেষ করে ৭নং ওয়ার্ডে আলাউদ্দিন চৌধুরী নাসিমের বাসার চত্বর থেকে দক্ষিণ দিকে শহীদ ওবায়দুল হক সড়কের অচিনগাছ পর্যন্ত এবং সাহেববাজার থেকে দক্ষিণ দিকে খাজুরিয়া পর্যন্ত কিশোর গ্যাংয়ের একাধিক গ্রুপ যেন রাজত্ব গেড়ে বসেছে।
দিনভর এমনকি সন্ধ্যা থেকে রাত ৯-১০টা পর্যন্ত দলবেঁধে আড্ডা নৈমত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সুযোগ পেলেই চুরি-ছিনতাইসহ বিভিন্ন অপকর্ম করে। আবার কেউ কেউ মাদক ব্যবসায় জড়িয়ে পড়ছে। তুচ্ছ ঘটনায় মারামারি ও ঝগড়া ফ্যাসাদে জড়িয়ে পড়া ছাড়াও আধিপত্য বিস্তার নিয়ে প্রায়শ বিভিন্ন গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটছে। তরুনী ও নারীদের উত্তক্ত্য করতে একটি বাইকার টীম প্রতিদিন বেপরোয়া গতিতে মোটরবাইক চালিয়ে ত্রাসের সৃষ্টি করে। এতে পথচারী ও স্থানীয় বাসিন্দারা দীর্ঘদিন যাবৎ হয়রানীর শিকার হচ্ছেন।

বিজ্ঞাপন, টাচ করুন।

স্থানীয়রা এফএম নিউজকে জানান, পড়াশোনা থেকে ঝরে পড়া এসব কিশোরের দাপটে একদিকে মানুষ অতিষ্ঠ।অন্যদিকে সন্তানদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন অভিভাবকরা। সচেতন মহলের মতে, ‘গ্যাং কালচার’ দমনে আইন-শৃঙ্খলা বাহিনীর নজরদারি বাড়াতে হবে। এ ক্ষেত্রে পিতামাতার ভূমিকা অত্যধিক। কেননা, অভিভাবকদের তীক্ষ দৃষ্টিই বিপথগামিতা থেকে তাদের সন্তানদের রক্ষা করতে পারে। সন্তান কী করে, কার সঙ্গে মেশে, কোথায় সময় কাটায়- এ কয়টি বিষয়ে পর্যাপ্ত মনিটরিং করতে পারলেই গ্যাংয়ের মতো বাজে কালচারে সন্তানের জড়িয়ে পড়া রোধ করা সম্ভব।

বিজ্ঞাপন, টাচ করুন।

এ ব্যাপারে ফেনী শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সুদ্বীপ রায় জানান, এ ধরনের কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে জড়িতদের আইনের আওতায় আনা হবে। তবে কিশোর গ্যাং বিষয়ে পুলিশ সজাগ রয়েছে। অপ্রয়োজনে বাইরে আড্ডা না দিতে পুলিশ সতর্ক রয়েছে।

 

সামাজিক বাস্তবতার উপর নির্মিত কয়েকটি নাটক দেখতে এখানে ক্লিক করুন- https://www.youtube.com/watch?v=UGFSLbHFM1E&list=PLLieECOygnJzmldoORyUpQqqu4A3472ri&index=1

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন -

Leave a Reply

Your email address will not be published.

     আরো কিছু সংবাদঃ

ফেসবুক ও টুইটারে এফএম নিউজ

ক্যালেন্ডার

August 2020
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
293031