আজ ১৫ই কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ

ড. ফেরদৌস আহমেদ কৌরশী
ড. ফেরদৌস আহমেদ কৌরশী

ড. ফেরদৌস আহমেদ কৌরশী আর নেই

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন -

প্রতিবেদকঃ মোঃ সালমান ফারসি

দূর্ঘটনা ও শোকসংবাদ বিভাগ

ফেনীর কৃতি সন্তান ড. ফেরদৌস আহমেদ কৌরশী আর নেই। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যু কালে উনার বয়স হয়েছিলো ৭৯ বছর। সোমবার (৩১ আগষ্ট) দুপুর ৩টার দিকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।
তিনি ডাকসুর ভিপি ছিলেন এবং অখন্ড ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। তিনি একজন সাংবাদিক, তিনি দেশ বার্তায় কাজ করেছিলেন। ২০০৪ সালে তিনি বাংলাদেশের গ্রিন পার্টি গঠন করেন।তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী পার্টিতে কাজ করেছেন।

বিজ্ঞাপন, টাচ করুন।

২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত তত্ত্বাবধায়ক সরকারের আমলে তিনি বাংলাদেশে বিকল্প দল গঠনের আহ্বান জানান। তিনি বাংলাদেশের প্রগ্রেসিভ ডেমোক্র্যাটিক পার্টির চেয়ারম্যান। তার দলটি ২০০৭ সালের জুলাইয়ে সামরিক সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের শাসনামলে গঠিত হয়েছিল যা পার্টিকে সমর্থন করেছিল। দলটি “কিংস পার্টি” নামে পরিচিতি লাভ করেছিল।

বিজ্ঞাপন, টাচ করুন।

২০০৮ সালের সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য রাজনৈতিক দলগুলির জোট জাতীয় জোট ফ্রন্টে যোগ দিয়েছিলেন। একই বছর জোট ভেঙে যায়। তিনি ২০১২ সালে দেশ বাংলা পত্রিকার সম্পাদক ছিলেন। ড. ফেরদৌস আহমেদ কৌরশীর মৃত্যুতে গভীর শোক জ্ঞাপন করছে।

আগামীকাল সকাল ৯ টায় ড. ফেরদৌস আহমদ কোরেশী’র মরদেহ তোপখানায় উনার দেশবাংলা পত্রিকা ও পার্টি অফিসে নেওয়া হবে এবং সকাল ১০ টায় প্রেস ক্লাবে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সেখান থেকে উনার গ্রামের বাড়ি দাগুনভুইয়া নিয়ে যাওয়া হবে। বিকাল ৪টায় আতাতুর্ক স্কুল মাঠে জানাজা অনুষ্ঠিত হবে।

সামাজিক বাস্তবতার উপর নির্মিত কয়েকটি নাটক দেখতে এখানে ক্লিক করুন- https://www.youtube.com/watch?v=UGFSLbHFM1E&list=PLLieECOygnJzmldoORyUpQqqu4A3472ri&index=1

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন -

Leave a Reply

Your email address will not be published.

     আরো কিছু সংবাদঃ

ফেসবুক ও টুইটারে এফএম নিউজ

ক্যালেন্ডার

September 2020
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930