আজ ১৫ই কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ

গ্রীণ টি
গ্রীণ টি

শ্রীমঙ্গলে উৎপাদিত গ্রীণ টি ১৬শ টাকায় নিলামে বিক্রি

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন -

প্রতিবেদকঃ এইচএম রফিকুল ইসলাম (ভিপি কামাল)

মৌলভীবাজার জেলা প্রতিনিধি

চায়ের রাজধানী খ্যাত শ্রীমঙ্গলে চলতি চা মৌসুমের অষ্টম আন্তর্জাতিক চায়ের নিলামে( বি টি আর আই) বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটের তৈরি গ্রীণটি প্রতি কেজি ১৬শ’ টাকায় বিক্রি হয়েছে। দুই লটে ২০ কেজি করে মোট ৪০ কেজি গ্রীণ টি বিক্রির জন্য নির্ধারণ করা হয়। আর সেই গ্রীণ টি নিলামে ক্রয় করেন গুপ্ত টি হাউজ।

বিজ্ঞাপন, টাচ করুন।

শনিবার সকালে শ্রীমঙ্গল স্টেশন রোডের স্বনামধন্য গুপ্ত টি হাউজের স্বত্বাধিকারী পীযুষ কান্তি দাশগুপ্ত বলেন, শ্রীমঙ্গলে অনুষ্ঠিত নিলামে বিটিআরআই এর গ্রীণ টির সর্বাধিক মূল্য কেজি প্রতি ১৬শ’ টাকা নির্ধারিত হয়। আমি পুরো লট কিনেছি। তার সঙ্গে ভ্যাট যুক্ত হয়ে কেজি প্রতি দাম পড়বে ১৯শ’ টাকায়।

বিজ্ঞাপন, টাচ করুন।

গ্রীণ টি ক্যানসারের ঝুঁকি কমে, শরীরের বাড়তি ওজন কমে, খারাপ কোলেস্টেরলের পরিমাণ কমে যায়, উচ্চ রক্তচাপজনিত সমস্যা দূর করাসহ নানান রোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।
টি প্ল্যান্টার্স অ্যান্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টিপিটিএবি) ব্যবস্থাপনায় (বুধবার) দিনব্যাপী নিলামে তিনটি ব্রোকার্স হাউসসহ ৩০/৪০ জন বায়ার অংশ নেন।
শ্রীমঙ্গল ব্রোকার্সের ম্যানেজিং ডিরেক্টর মো. হেলাল উদ্দিন বলেন, নিলামে যত গ্রেডের চা বিক্রি হয়েছে তার সর্বোচ্চ গড় মূল্য কেজি প্রতি ১৯২ টাকা এবং সর্বনিম্ন কেজি প্রতি ১৬৫ টাকা। জুলেখা নগর চা বাগানের চা সর্বোচ্চ ২৩২ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। নিলামে মোট ৫০ হাজার কেজি চা বিক্রি হয়।

 

সামাজিক বাস্তবতার উপর নির্মিত কয়েকটি নাটক দেখতে এখানে ক্লিক করুন- https://www.youtube.com/watch?v=UGFSLbHFM1E&list=PLLieECOygnJzmldoORyUpQqqu4A3472ri&index=1

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন -

Leave a Reply

Your email address will not be published.

     আরো কিছু সংবাদঃ

ফেসবুক ও টুইটারে এফএম নিউজ

ক্যালেন্ডার

September 2020
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930