এখন ইলেকশন হয়ে গেছে লাইলাতুল ইলেকশন : রুহুল কবির রিজভী

0
171
গোল টেবিল আলোচনা
গোল টেবিল আলোচনা

প্রতিবেদকঃ বিপা চৌধু‌রি

রাজনীতি বিভাগ

বৃহস্পতিবার দুপুর ১২ টায় ডিআরইউ এর নসরুল হামিদ মিলনায়তনে “সেন্টার ফর ন্যাশনালিজম স্টাডিজ (সিএনএস)” এর আয়োজনে “ফেলানী ও সীমান্ত” শীর্ষক ‘গোলটেবিল আলোচনা’ (৭০/৮০) অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, সিএনএস এর ট্রাস্টি ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আব্দুল হাই শিকদার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন হাওলাদার প্রমুখ। 6+আলোচনা সভায় রহুল কবির রিজভী বলেন, আজকে আমাদের কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী থানা এবং উপজেলার দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ হচ্ছে। এই করেনা পরিস্থিতিতে অনেকের চাকরি চলে গেছে, অনেকের বেতন কমিয়ে ফেলা হয়েছে। কিন্তু দ্রব্যমূল্য এর দাম কমেতো নাই উল্টো বেড়ে গিয়েছে। সরকার এখন মানুষের জীবন নিয়ে চাঁদাবাজি করছে। করোনার টিকা নিয়ে তারা তেলেসমাতি শুরু করেছে। ভ্যাকসিন কিনার নামে যে অর্থ লোপাট হবে সেটা সরকারের উচ্চপদস্থদের কাছে ভাগবাটোয়ারা হয়ে যাবে।

all Modhu
বিজ্ঞাপন, টাচ করুন।

তিনি আরো বলেন, সরকার বলছে জি টু জি চুক্তি হয়েছে, আর বেক্সিমকো বলছে বাণিজ্যিক চুক্তি হয়েছে। আমরা কার কথা বিশ্বাস করব। এটি একটি শুভংকরের ফাঁকি হতে যাচ্ছে। স্বরাষ্ট্র মন্ত্রী বিভিন্ন উদ্ভট বক্তব্য দিয়ে জাতিকে কলঙ্কিত করছে। ভারতের সাথে নাকি আমাদের স্বামী স্ত্রীর সম্পর্ক, আবার বলে রক্তেরও সম্পর্ক। পৃথিবীর অন্যতম রক্তাক্ত সীমান্ত হচ্ছে ভারত এবং বাংলাদেশের সীমান্ত। মানবাধিকার রিপোর্টে এসেছে ২০০১ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ১১২৫ জন বাংলাদেশীকে বিএসএফ হত্যা করেছে। এ করোনার সময়ও তারা তাদের এই হত্যার হিড়িক থামায়নি। করোনাকালে ৪৫ জনকে হত্যা করা হয়েছে। লাইলাতুল কদর এর মত এখন ইলেকশন হয়ে গেছে লাইলাতুল ইলেকশন। কারণ নির্বাচন এখন রাতেই হয়। আমাদের হৃদয়ে জাতীয়তাবাদের আগুন জ্বলছে। এই জাতীয়তাবাদকে ধারণ করে সবাইকে আন্দোলনের আহ্বান জানাচ্ছি।

বিজ্ঞাপন, টাচ করুন।

সভায় মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, মানুষের জীবন নিয়ে ব্যবসা করা যায়, সেটা করে দেখিয়েছে এই সরকার। তারা আজ এই মহামারীতেও করোনার ভ্যাকসিন নিয়ে ব্যবসা করছে। ফেলানীকে আমরা আমাদের চেতনার একটি প্রতীক হিসেবে দেখি। ফেলানীর মত আমরা সর্বক্ষেত্রে ভারতের কাছে নিপীড়িত। সীমান্তে এত মানুষ মারা যাচ্ছে, কিন্তু কোনদিন শুনেছেন, যে ফেনসিডিল বহনকারী, চোরাচালানকারী, মানবপাচারকারী কেউ নিহত হয়েছিল? রোহিঙ্গাদের নেতা মহিবুল্লাহ, তার নিজস্ব একটি সংগঠনও আছে। এই মুহিবুল্লাহ বিভিন্ন দেশে ভ্রমণ করেছে। বাংলাদেশ সরকার এই মুহিবুল্লাকে রোহিঙ্গাদের প্রতিনিধি হিসেবে বিদেশি প্রতিনিধিদের সাথে সাক্ষাৎ করিয়েছেন। ভারত এবং চীন আমাদের কেমন বন্ধু, যে তারা আমাদের বিপদের সময় আমাদের পাশে আসে না।

এফএম ইভেন্ট টিম
বিজ্ঞাপন, টাচ করুন।

এ সরকারকে দিয়ে দেশে ভালো কিছু কখনোই হয়নি এবং হবেও না। আওয়ামী লীগ সরকার বিদেশকে তোষামোদ করে ক্ষমতায় থাকার জন্য। আর আমরা হচ্ছি এই দেশের সার্বভৌমত্বকে ধারণ করার দল।এই দেশের প্রধানমন্ত্রীর উপদেষ্টা কতজন এবং তাদের সুযোগ সুবিধা, বেতন ভাতা কি কি এটা জাতির সামনে প্রকাশ করা হোক। সরকারের কাছ থেকে আমরা শুনতে চাই, ভারত ছাড়া অন্য কোন দেশ থেকে বিনামূল্যে ভ্যাকসিনের ব্যবস্থা করা হবে। অন্যান্য বক্তারা বলেন, সীমান্ত হত্যা বন্ধ করতে হবে। পিলখানা হত্যাকান্ডের সঠিক তদন্তের মাধ্যমে দায়ীদের বিচারকার্য সম্পন্ন করতে হবে। এদেশের প্রশাসন এবং সামরিক বাহিনী সরকারের অনুগত হয়ে গেছে। তাদের দেশের প্রতি, দেশের মানুষের প্রতি এখন আর কোনো ভালবাসা নাই।

————————–

সামাজিক বাস্তবতার উপর নির্মিত কয়েকটি নাটক দেখতে এখানে ক্লিক করুন- https://www.youtube.com/watch?v=UGFSLbHFM1E&list=PLLieECOygnJzmldoORyUpQqqu4A3472ri&index=1

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here