জার্সির নকশা নিয়ে সমালোচনার মুখে বিসিবি

জার্সির নকশা
জার্সির নকশা
খেলাধুলা বিভাগ

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য যে বিশেষ জার্সির নকশা করেছে বিসিবি, তাতে আনা হয়েছে বদল। বুকের ওপর স্পন্সর প্রতিষ্ঠানের নামের সঙ্গে যুক্ত করা হয়েছে ‘বাংলাদেশ’ লেখাও।

all Modhu
বিজ্ঞাপন, টাচ করুন।

রবিবার (১৭ জানুয়ারি) রাতে দ্বিতীয় দফায় গণমাধ্যমের কাছে বিশেষ এই জার্সি উন্মোচন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। সাকিব-তামিমরা গায়ে জড়াবে নতুন জার্সি। যে জার্সিতে রয়েছে শুধুই লাল-সবুজ। এরসঙ্গে যুক্ত হবে স্বাধীনতা অর্জনের বীর মুক্তিযোদ্ধাদের বিজয়ের ছবি। বাদ যায়নি জাতীয় স্মৃতিসৌধও। এরপরও যেন কিছু একটা নেই। সেটা “বাংলাদেশ”।

বিজ্ঞাপন, টাচ করুন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিসিবির দেয়া জার্সি ছড়িয়ে পড়তেই সমালোচনার মুখে পড়তে হয় জার্সিতে কেন নেই বাংলাদেশ লেখা। অবশেষে এই সিদ্ধান্ত থেকে সরে এসে যুক্ত করা হয়েছে “বাংলাদেশ”। পুরনো জার্সির প্রায় দুই ঘণ্টা পর দেয়া নতুন জার্সিতে টাইটেল স্পন্সর বেক্সিমকোর নিচ দিয়ে লেখা হয়েছে বাংলাদেশ।

যদিও ঠিক কি কারণে জার্সিতে বাংলাদেশ যুক্ত করা হয়নি আগে বা পরে কেন যোগ করা হয়েছে এ নিয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে।

এফএম ইভেন্ট টিম
বিজ্ঞাপন, টাচ করুন।

আগামী ২৬ মার্চ স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হবে বাংলাদেশের। তাছাড়া, ২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বার্ষিকী উপলক্ষে পালিত হতে থাকা ‘মুজিববর্ষ’-এর ব্যাপ্তি নিয়ে আসা হয়েছে চলতি বছর পর্যন্ত। দুই উপলক্ষকে ঘিরে বিসিবির বিরাট আয়োজনের পরিকল্পনা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে তা স্বভাবতই আলোর মুখ দেখেনি। তাই জার্সিতে মুক্তিযুদ্ধের স্মারক যুক্ত করে তার কিছুটা পূরণ করতে চায় বোর্ড।


সামাজিক বাস্তবতার উপর নির্মিত কয়েকটি নাটক দেখতে এখানে ক্লিক করুন- https://www.youtube.com/watch?v=UGFSLbHFM1E&list=PLLieECOygnJzmldoORyUpQqqu4A3472ri&index=1

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here