ফেনীতে আসলো এবার করোনা ভ্যাকসিন

0
187
ভ্যাকসিন
ভ্যাকসিন

ফেনী জেলা প্রতিনিধি

আসছে আগামী ফেব্রুয়ারির শুরুতে করোনা ভাইরাসের প্রতিরোধক ভ্যাকসিন পেতে যাচ্ছে ফেনী জেলার বাসিন্দারা। প্রথম ধাপে বিনামূল্যে ৪৮ হাজার ডোজ ভ্যাকসিন বিতরণ করা হবে বলে জানিয়েছেন জেলা স্বাস্থ্য বিভাগ। ইতোমধ্যেই এসব ভ্যাকসিন ফেনীতে এসে পৌঁছেছে।

all Modhu
বিজ্ঞাপন, টাচ করুন।

ভ্যাকসিন মজুদ রাখতে সবগুলো ইপিআই স্টোর প্রস্তুত রাখা হয়েছে। ভ্যাকসিন নিতে দু’জন স্বাস্থ্যকর্মী ও চারজন স্বেচ্ছাসেবীসহ মোট ছয়জন প্রস্তুত রয়েছে। এছাড়া জেলায় ভ্যাকসিন দেওয়ার জন্য ইতোমধ্যে মোট ১৮টি টিম প্রস্তুত করা হয়েছে। তবে করোনা টিকাদান কর্মসূচিতে যারা অংশ নেবেন তাদের চলতি মাসেই প্রশিক্ষণ দেওয়া হবে। ফেব্রুয়ারির শুরুতে করোনা টিকার কার্যক্রম শুরু করতে পারবে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্যবিভাগ। ফেনী জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসেন সংবাদিকদের জানান, সবকিছু ঠিকঠাক থাকলে চলতি মাসের ২৭ জানুয়ারি ফেনীতে ভ্যাকসিন কর্মসূচির উদ্বোধন হতে পারে।

বিজ্ঞাপন, টাচ করুন।

তিনি জানান, স্বাস্থ্যগত ঝুঁকি থাকায় ১৮ বছরের নিচে এবং গর্ভবতী নারীদের এ টিকা দেওয়া হবে না। টিকা নিতে আগ্রহীদের জাতীয় পরিচয়পত্রের নম্বর উল্লেখপূর্বক অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে এবং স্বেচ্ছায় টিকা নিতে ইচ্ছুক এমন সম্মতিপত্রে স্বাক্ষর করতে হবে। উন্নত বিশ্বের কয়েকটি দেশে এরই মধ্যে করোনা ভ্যাকসিন সফলভাবে প্রয়োগ হয়েছে উল্লেখ করে সিভিল সার্জন মীর মোবারক বলেন, করোনা টিকা নিয়ে ভয় ও উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। স্বাস্থ্য সহকারীরা বাড়ি বাড়ি গিয়ে টিকা দিয়ে থাকলেও অত্যধিক সতর্কতা থেকে আমরা শুরুতে বাড়ি বাড়ি গিয়ে টিকা দেবো না। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও জেলা সদর হাসপাতালে সিনিয়র স্টাফ নার্সদের দিয়ে এ টিকা দেওয়া হবে। এতে করে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিলে তাৎক্ষণিকভাবে চিকিৎসা দেওয়া যাবে।

এফএম ইভেন্ট টিম
বিজ্ঞাপন, টাচ করুন।

জেলা প্রশাসক (ডিসি) মো. ওয়াহিদুজজামান করোনা ভ্যাকসিন নিয়ে কোনো ধরনের অপপ্রচার ও গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান। কেউ গুজব ছড়ালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করে দেন তিনি। গত বছরের ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়ায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপরই প্রতিদিন নতুন নতুন রোগী আক্রান্তের খবর পাওয়া যায়। সরকারি তথ্যমতে, গত নয় মাসে ফেনীতে দুই হাজার ২৬৮ জন করোনা আক্রান্ত ও মৃত্যুবরণ করেন ৪৫ জন।


সামাজিক বাস্তবতার উপর নির্মিত কয়েকটি নাটক দেখতে এখানে ক্লিক করুন- https://www.youtube.com/watch?v=UGFSLbHFM1E&list=PLLieECOygnJzmldoORyUpQqqu4A3472ri&index=1

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here