এখন থেকে রাষ্ট্রিয় ভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে মিলাদুন্নবী (সঃ) পালিত হবে

0
81

ইসলাম ও ধর্ম বিভাগ

বিশ্বমানবতা মুক্তির দূত মুসলমানসহ সারা পৃথিবীর মানুষের ভালোবাসার প্রতীক প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জন্ম মিলাদুন্নবী (সঃ)  দিবস ১২ রবিউল আওয়ালকে রাষ্ট্রীয় মর্যাদা দেয়া হয়েছে।

গত ১৫ ফেব্রুয়ারি (সোমবার)  মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

all Modhu
বিজ্ঞাপন, টাচ করুন।

সেই প্রজ্ঞাপন বলা হয়, পবিত্র ঈদে মিলাদুন্নাবী (সঃ) দিবসটিতে বাংলাদেশের সব সরকারি ও বেসরকারি ভবন ও অফিস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করা হবে এবং তা বাধ্যতামূলক। এমনকি বিদেশি কূটনৈতিক মিশন ও দূতাবাসগুলোতেও জাতীয় পতাকা উত্তোলন করা হবে। তাছাড়া অবিলম্বে এ নির্দেশনা কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়ছে। প্রসঙ্গত, মুসলিম উম্মাহের মাজে যাদের অন্তরে রাসুল সাঃ এর মহব্বত দেখাতে এই দিন তাদের কাছে এক পবিত্র দিন।  ‘প্রিয়নবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাত দিবস ১২ রবিউল আউয়াল’। এ দিনটি মুসলমানরা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) হিসেবে পালন করে থাকেন।

এফএম ইভেন্ট টিম
বিজ্ঞাপন, টাচ করুন।

এছাড়া এই দিনে দেশের প্রত্যন্ত অঞ্চলে মোবারক র‍্যালি, হামদ, নাত, রাসুল সাঃ এর শানে কসিদা পাঠের মাধ্যমে দিনটি উদযাপন করা হয়।
আর এখন পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ কে গেজেট আকারে প্রকাশ করে প্রতিটা শিক্ষাপ্রতিষ্ঠান, আদালত, সরকারী-বেসরকারী অফিস সমূহে জাতিয় পতাকা উত্তোলনের মাধ্যমে পালন করা হবে।

————————–

সামাজিক বাস্তবতার উপর নির্মিত নাটক-শর্ট ফিল্ম দেখতে নিচের ছবিটিতে টাচ করুন করুন-

উপরের ছবিটিতে ক্লিক করুন
উপরের ছবিটিতে ক্লিক করুন

 

এফএম নিউজ…

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী…

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here