হাসতে হাসতে আত্মহত্যা করলেন আয়েশা

0
46

শোক সংবাদ বিভাগ

ভারতের গুজরাটের আমদাবাদের সবরমতী নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন ২৩ বছর বয়সী এক তরুণী। আত্মহত্যার আগে নদীর ধারে হাসিমুখে একটি ভিডিও রেকর্ড করেছেন তিনি। সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। খবর আনন্দবাজারের। ভিডিও থেকে জানা গেছে, ওই তরুণীর নাম আয়েশা।

all Modhu
বিজ্ঞাপন, টাচ করুন।

সেখানে তিনি জানিয়েছেন, নিজের ইচ্ছাতেই জীবন শেষ করছেন তিনি। তবে তার বাবার অভিযোগ, যৌতুকের জন্য শ্বশুরবাড়িতে প্রতিনিয়ত ঝামেলার জেরেই আত্মহত্যা করেছেন আয়েশা। পুলিশ জানিয়েছে, এই ঘটনা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে। নদীর তীর থেকে আয়েশার লাশও উদ্ধার করা হয়েছে। মেয়ের মৃত্যু নিয়ে আয়েশার বাবা লিয়াকত আলি জানিয়েছেন, রাজস্থানের জালোরের বাসিন্দা আরিফ খানের সঙ্গে তার মেয়ের বিয়ে হয়েছিল ২০১৮ সালের জুলাই মাসে।

বিজ্ঞাপন, টাচ করুন।

তিনি বলেন, বিয়ের পর থেকেই যৌতুকের জন্য চাপ দিতে শুরু করেন শ্বশুরবাড়ির লোকজন। সেসময় আমি কিছু টাকা দিয়েছিলাম। কিন্তু তাদের লোভ এতে বেড়ে যায়। কয়েক মাস আগে আয়েশার সঙ্গে ঝামেলা হয় আরিফের। তার পর আয়েশা আমার বাড়িতে ফিরে আসে। এরপর ফোনেও কথা হতো না তাদের।

এদিকে ভাইরাল হওয়া ভিডিওতে আয়েশাকে বলতে শোনা গেছে, ‘যে সিদ্ধান্ত আমি নিতে যাচ্ছি, এর জন্য কেউ আমাকে চাপ দেয়নি। বুঝলাম আল্লাহ আমাকে ছোট্ট জীবনই দিয়েছেন। বাবা, তুমি আর কত লড়বে? মামলা তুলে নাও। যে স্বাধীনতা চায়, তাকে মুক্ত করে দাও।’ ভিডিওর এক পর্যায়ে আয়েশা বলেন, ‘আমি আমার জীবন শেষ করতে চলেছি। আল্লাহর সঙ্গে দেখা হবে ভেবে আমি খুশি। দেখা হলে তাকে জিজ্ঞাসা করব, আমি কী ভুল করেছি? আমার দোষ কী?

এফএম ইভেন্ট টিম
বিজ্ঞাপন, টাচ করুন।

সব শেষে আবেগতাড়িত হয়ে আয়েশাকে বলতে শোনা যায়, ‘এই সুন্দর একলা নদীর কাছে আমার অনুরোধ, আমাকে যেন এই নদী নিজের মধ্যে প্রবেশ করতে দেয়। আমি হাওয়ার মতো উড়ে যেতে চাই। ভেসে যেতে চাই।’

সূত্র: আনন্দবাজার।

————————–

আপনার প্রিয় সব তারকাদের সাক্ষাৎকার দেখতে নিচের পোস্টারে টাচ করুন- 

পোস্টারে ক্লিক করুন
পোস্টারে ক্লিক করুন

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here