বাংলাদেশী মেয়ে জোৎস্না লন্ডনের ডেপুটি মেয়র হলেন

জোৎস্না রহমান ইসলাম
জোৎস্না রহমান ইসলাম

চাকুরী ও প্রবাসী বিভাগ

লন্ডন বারা অব রেডব্রীজের ডেপুটি মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশী মেয়ে জোৎস্না রহমান ইসলাম। তিনি মৌলভীবাজার জেলার একাটুনা ইউনিয়নের আব্দুর রহমানের মেয়ে। গত ২৯ শে এপ্রিল রেডব্রীজ কাউন্সিলের বার্ষিক ভ্যার্চুয়াল মিটিং এ তাকে দায়িত্ব প্রদান করা হয়। ব্রিটেনের মূল ধারার রাজনীতিতে আরেকজন বাংলাদেশীর মহিলার সাফল্য বলে মনে করছে বাঙালি কমিউনিটি। জোৎস্না রহমান ইসলাম ও তার স্বামী সাম ইসলাম একই কাউন্সিলের কাউন্সিলার হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। দাম্পত্য জীবনে তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছেন। বসবাস করছেন লন্ডনের রেডব্রিজেই।all Modhuবিজ্ঞাপন, টাচ করুন।

ডেপুটি মেয়র জোৎস্না ইসলাম ১৯৬৬ সালে লন্ডনে জন্মগ্রহণ করেন। কিন্তু মা-বাবার ইচ্ছায় দেশে আসেন। মৌলভীবাজারে আলী আমজাদ সরকারি উচ্চ বিদ্যালয় ও মৌলভীবাজার সরকারি কলেজের পড়াশোনা করেন। ১৯৮৬ সালে আবার লন্ডনে চলে যান। সেখানকার লোকাল গভর্নমেন্ট এ চাকুরীর পাশাপাশি এম বি এ করেন। তিনি বর্তমানে রেডব্রিজ লেবার পার্টি (সিএলপি) এর ভাইস চেয়ারম্যান এর দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন, টাচ করুন।
বিজ্ঞাপন, টাচ করুন।

তার বোন সাংস্কৃতিক সংগঠক হেলেন ইসলাম জানান, আমাদের মা বাবার ইচ্ছা ছিলো ছেলে মেয়েরা বাংলাদেশ এবং ইউকে দু’দেশের শিক্ষা, সাহিত্য, সংষ্কৃতি ও সামাজিক পরিবেশে বেড়ে উঠোক। তাই দেশে এনেছিলেন। আমার বড়বোন কাউন্সিলার জোৎস্না রহমান ইসলাম লন্ডন বারা অব রেডব্রীজের ডেপুটি মেয়র নির্বাচিত হয়ে বাংলাদেশ কমিউনিটির মূখ উজ্জ্বল করেছেন।

বিজ্ঞাপন, টাচ করুন
বিজ্ঞাপন, টাচ করুন

বৃটেনের কমিউনিটি ব্যক্তিত্ব মকিস মনসুর বলেন, আমাদের মৌলভীবাজার জেলার গৌরব ও গর্বের প্রতীক কাউন্সিলার জোৎস্না ইসলাম লন্ডন বারা অব রেডব্রীজের ডেপুটি মেয়র নির্বাচিত হওয়ায়। শুধু মৌলভীবাজার জেলা সিলেট বিভাগ তথা বাংলাদেশ কমিউনিটির মূখ উজ্জ্বল করেছেন তিনি। রেডব্রীজ কাউন্সিলার হওয়ার পর থেকে নিষ্টা ও নিরলসভাবে কাজ করায় এই ফল এসেছে।

————————–

আপনার প্রিয় সব তারকাদের সাক্ষাৎকার দেখতে নিচের পোস্টারে টাচ করুন- 

 পোস্টারে ক্লিক করুন
পোস্টারে ক্লিক করুন

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here