করোনা সংক্রমণ ঠেকাতে ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে

ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে
ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে

অর্থ ও বাণিজ্য বিভাগ

করোনা সংক্রমণ ঠেকাতে সরকারের ঘোষিত চলমান লকডাউনের মধ্যেই ঈদুল ফিতর। এই ঈদে তিনদিন ছুটি আছে। ছুটির মধ্যেও সরকারি-বেসরকারি ও শিল্প-কারখানার চাকরিজীবীদের কর্মস্থলেই থাকতে হবে।মঙ্গলবার (০৪ মে) গণমাধ্যমকে এসব কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।all Modhuবিজ্ঞাপন, টাচ করুন।

তিনি বলেন, করোনাভাইরাসে ৮০ শতাংশ সংক্রমণই হয় ঢাকায়। সেজন্য ঢাকা থেকে মানুষ যেন গ্রামে যেতে না পারেন সেজন্য একদিন ছুটি দেওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু ঈদের ছুটির দুদিন শুক্র ও শনিবার হতে পারে। সেজন্য তিনদিন ছুটির ঘোষণা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন, টাচ করুন
বিজ্ঞাপন, টাচ করুন

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাসের এ সময় ঢাকা থেকে বা ঢাকার আশেপাশে থেকে শ্রমিকরা যদি ঈদে চলাচল করে তাহলে ম্যাসাকার হবে। সে জন্য আমরা চাচ্ছি সবাই কর্মস্থলেই থাকুক। এবার ঈদের ছুটি তিনদিন সরকারি-বেসরকারি সবক্ষেত্রে নির্দেশনা দেয়া আছে।

বিজ্ঞাপন, টাচ করুন।
বিজ্ঞাপন, টাচ করুন।

কেউ তিন দিনের বেশি ছুটি নিতে পারবে না বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৩ বা ১৪ মে দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। সেই অনুযায়ী আগামী ১২ মে (বুধবার) থেকে শুরু হচ্ছে ঈদের ছুটি। রমজান মাস যদি ২৯ দিনে শেষ হয় তবে ঈদুল ফিতর হবে ১৩ মে। এক্ষেত্রে ১৩ ও ১৪ মেও (বৃহস্পতি ও শুক্রবার) ঈদের ছুটি থাকবে। তবে রমজান মাসের ৩০ দিন পূর্ণ হলে ঈদের ছুটি আরও একদিন বাড়বে, সেক্ষেত্রে ১৫ মেও (শনিবার) ছুটি থাকবে।

————————–

সামাজিক বাস্তবতার উপর নির্মিত নাটক-শর্ট ফিল্ম দেখতে নিচের ছবিটিতে টাচ করুন করুন-

উপরের ছবিটিতে ক্লিক করুন।
উপরের ছবিটিতে ক্লিক করুন।

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here