কুড়িগ্রামে ভিজিএফের টাকা নিয়ে উধাও মেম্বার

টাকা নিয়ে মেম্বার উধাও
টাকা নিয়ে মেম্বার উধাও

অনিয়ম ও অপরাধ বিভাগ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিএফের এক লাখ পাঁচ হাজার ৩০০ টাকা নিয়ে উধাও হওয়ার অভিযোগ উঠেছে। অভিযুক্ত ইউপি সদস্যের নাম আলমগীর হোসেন। তিনি উপজেলার পাথরডুবি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।জানা যায়, ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের আওতায় ভিজিএফ কর্মসূচীর পাথরডুবি ইউনিয়নে চার হাজার ৩৬১ জনের জন্য ৪৫০ টাকা করে মোট ১৯ লাখ ৬২ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেয়া হয়।all Modhuবিজ্ঞাপন, টাচ করুন।

মঙ্গলবার সকালে ইউনিয়নটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এরফান আলী বরাদ্দের সব টাকা ব্যাংক থেকে উত্তোলন করেন। সংশ্লিষ্ট ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আলমগীর হোসেনকে বণ্টনের দায়িত্ব দেন। বিতরনের শেষ পর্যায়ে ইউপি সদস্য আলমগীর হোসেনের কাছে জমা থাকা ২৩৪ জন উপকারভোগীর ৪৫০ টাকা করে মোট এক লাখ পাঁচ হাজার ৩০০ টাকা নিয়ে সে উধাও হয়ে যায়।

বিজ্ঞাপন, টাচ করুন।
বিজ্ঞাপন, টাচ করুন।

বিষয়টি জানতে পেরে চেয়ারম্যান এরফান আলী ও অন্য সদস্যরা ওই ইউপি সদস্যকে খুঁজে না পেয়ে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলমকে সেখানে পাঠান। সহকারী কমিশনার ঘটনাস্থলে উপস্থিত হয়ে ইউপি চেয়ারম্যান ও অন্যান্য ইউপি সদস্যদের সাথে পরামর্শ করে ২৩৪ জনের টাকা বিতরনের সিদ্ধান্ত গ্রহণ করেন।

বিজ্ঞাপন, টাচ করুন
বিজ্ঞাপন, টাচ করুন

অভিযুক্ত ইউপি সদস্য আলমগীর হোসেনের মোবাইলে একাধিক বার ফোন করেও তাকে পাওয়া যায়নি।ভারপ্রাপ্ত চেয়ারম্যান এরফান আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, টাকা সংগ্রহ করে ২৩৪ জন উপকারভোগীর মাঝে বিতরণ করা হবে। সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম জানান, ইউপি সদস্য আলমগীর হোসেনকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ইউপি চেয়ারম্যান ভিন্ন উপায়ে টাকা সংগ্রহ করে বিতরণ করছেন। অভিযুক্ত ইউপি সদস্যের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র:নয়া দিগন্ত

————————–

সামাজিক বাস্তবতার উপর নির্মিত নাটক-শর্ট ফিল্ম দেখতে নিচের ছবিটিতে টাচ করুন করুন-

উপরের ছবিটিতে ক্লিক করুন।
উপরের ছবিটিতে ক্লিক করুন।

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here