হরিরামপুরে বোরো ধানের প্রদর্শনীর মাঠ দিবস ও শস্য কর্তন

মাঠ দিবস ও শস্য কর্তন
মাঠ দিবস ও শস্য কর্তন

মানিকগঞ্জের হরিরামপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের ফলিত গবেষণা বিভাগের আয়োজনে এবং উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় বোরো মৌসুমে ব্রি ধান ৮৯ ও ৯২ জাতসমূহের প্রদর্শনীর মাঠ দিবস ও শস্য কর্তন অনুষ্ঠিত হয়েছে।

all Modhuবিজ্ঞাপন, টাচ করুন।

শনিবার (২৯ মে) দুপুরে উপজেলার হারুকান্দি ইউনিয়নের কুইস্তারা গ্রামে পিপুলিয়া ব্লক এ মাঠ দিবস ও শস্য কর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড.মোঃ শাহজাহান কবীর (ব্রি.গাজীপুর), মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা এ ফলিত গবেষণা বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান ড. মো. হুমায়ুন কবীর।

বিজ্ঞাপন, টাচ করুন।
বিজ্ঞাপন, টাচ করুন।

কৃষি সম্প্রসারন অধিদপ্তরের ঢাকা অঞ্চলের অতিরিক্ত পরিচালক জনাব বশির আহম্মদ সরকার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন-হরিরামপুর উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল গফফার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শামছুন্নাহার এসময় উপজেলা কৃষি দপ্তরের অন্যান্য কর্মকর্তাসহ প্রায় তিন শতাধিক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন, টাচ করুন
বিজ্ঞাপন, টাচ করুন

অনুষ্ঠান শেষে কুইস্তারা গ্রামের কৃষক নুরুল ইসলাম ও ইয়াকুব আলীর প্রদর্শনী প্লটের ব্রি ৮৯ এবং ৯২ ধান আগত চাষীদের দেখানো হয় এবং প্রদর্শনী প্লটের ধান নমুনা কর্তন করে ঝাড়াই-মাড়াই শেষে হেক্টরপ্রতি ৯২ জাতের ৭.৫১ ৮৯ জাতের ৮.৮৪ মেট্রিক টন ফলন রেকর্ড করা হয়।

————————–

আপনার প্রিয় সব তারকাদের সাক্ষাৎকার দেখতে নিচের পোস্টারে টাচ করুন- 

 পোস্টারে ক্লিক করুন
পোস্টারে ক্লিক করুন

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here