শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আবারো বাড়ানোর ঘোষণা দিল কর্তৃপক্ষ

ফাঁকা শ্রেণী কক্ষ
ফাঁকা শ্রেণী কক্ষ

বাংলাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছুটি আগামী ৩০শে জুন পর্যন্ত বাড়িয়েছে সরকার। শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে কওমি মাদ্রাসাসহ সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি থাকবে বলে জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, “কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসাসমূহের চলমান ছুটি আগামী ৩০ শে জুন ২০২১ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে”।

all Modhuবিজ্ঞাপন, টাচ করুন।

এর আগে গত ২৬শে মে একটি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছুটি ১২ই জুন পর্যন্ত বাড়ানোর কথা বলেছিলেন। তখন ধারণা দেয়া হয়েছিলো যে করোনা পরিস্থিতির অবনতি না হলে ১৩ই জুন থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রক্রিয়া শুরু হতে পারে। কিন্তু এর মধ্যে দেশের উত্তরাঞ্চলীয় ও সীমান্তবর্তী বেশ কিছু জায়গায় করোনা সংক্রমণ অনেক বেড়ে যাওয়ায় বেশ কিছু জায়গায় আলাদা করে লকডাউন বা বিধিনিষেধ কার্যকর করা হয়েছে।

বিজ্ঞাপনে টাচ করুন।
বিজ্ঞাপনে টাচ করুন।

মন্ত্রণালয় বলছে দেশের বিভিন্ন অঞ্চলে করোনা পরিস্থিতি আরো অবনতি হওয়ায় এবং দেশের কোন কোন অঞ্চলে আংশিকভাবে কঠোর লকডাউন কার্যকর থাকায়, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর গত বছরের ১৭ই মার্চ থেকে বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। কয়েক দফায় এই বন্ধের মেয়াদ বাড়ানো হয়। তবে অনেক প্রতিষ্ঠান অনলাইনে ক্লাস করানো হচ্ছে।

বিজ্ঞাপন, টাচ করুন।
বিজ্ঞাপন, টাচ করুন।

তবে এর আগেই শিক্ষামন্ত্রী বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইন ক্লাস চলবে এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। প্রসঙ্গত, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এই বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত জানাতে পারেনি সরকার। তবে সরকার জানিয়েছে যে নতুন টিকা পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মচারী এবং আবাসিক শিক্ষার্থীদের টিকা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এর আগে কয়েকদফায় শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ইঙ্গিত দেয়া হয়েছিল। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষিতে সেই পরিকল্পনা থেকে পিছিয়ে আসে সরকার। সূত্র: বিবিসি নিউজ

বিজ্ঞাপন, টাচ করুন
বিজ্ঞাপন, টাচ করুন

————————–

আপনার প্রিয় সব তারকাদের সাক্ষাৎকার দেখতে নিচের পোস্টারে টাচ করুন- 

 পোস্টারে ক্লিক করুন
পোস্টারে ক্লিক করুন

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here