সাংবাদিক ক্রিস্টিয়ান আমানপোর ক্যান্সারে আক্রান্ত

ক্রিস্টিয়ান আমানপোর
ক্রিস্টিয়ান আমানপোর

যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন’র বিখ্যাত উপস্থাপক, ৬৩ বছর বয়সী মিস ক্রিস্টিয়ান আমানপোর জানিয়েছেন, তিনি ওভারিয়ান বা ডিম্বাশয়ের ক্যান্সারে আক্রান্ত। ক্যান্সার অপসারণের জন্য সম্প্রতি তার বড় ধরণের অস্ত্রোপচার হয়েছে। এরপর আগামী কয়েকমাস যাবৎ তাকে কেমোথেরাপি দেয়া হবে।

বিজ্ঞাপনে টাচ করুন।
বিজ্ঞাপনে টাচ করুন।

আন্তর্জাতিক অঙ্গনে সুপরিচিত এই সাংবাদিক লন্ডনে তার বাসার স্টুডিও থেকে এই ঘোষণা দেন। গত কয়েক দশক যাবৎ মিস্‌ আমানপোর বিশ্বজুড়ে বিভিন্ন যুদ্ধ এবং নানা সংকট নিয়ে রিপোর্ট করেছেন। জরায়ু ক্যান্সারে আক্রান্ত হবার ঘোষণা দিয়ে আমানপোর বলেন, “বিশ্বজুড়ে এ বিষয়টি নিয়ে নারীদের আরও সচেতন হতে হবে। এজন্য প্রতিনিয়ত ক্যান্সার স্ক্রিনিং করার আহবান জানান তিনি।”

all Modhuবিজ্ঞাপন, টাচ করুন।

তিনি বলেন, “লক্ষণ-উপসর্গ দেখে জরায়ু ক্যান্সার নির্ণয় করা খুব কঠিন কাজ। কারণ এই রোগের ক্ষেত্রে পেট ব্যথার মতো যে ধরণের লক্ষণ দেখা যায় সেগুলো খুব একটা গুরুত্ব না দিয়ে অনেকে ভুল করে।” আমানপোর বলেন, “ক্যান্সার চিকিৎসার বিষয়ে তিনি বেশ আস্থাশীল। ব্রিটেনের ন্যাশনাল হেলথ সার্ভিসের আওতায় তার স্বাস্থ্য বিমা থাকায় নিজেকে সৌভাগ্যবান মনে করছেন বলে জানান আমানপোর।” সূত্র: বিবিসি

বিজ্ঞাপন, টাচ করুন।
বিজ্ঞাপন, টাচ করুন।

————————–

সামাজিক বাস্তবতার উপর নির্মিত নাটক-শর্ট ফিল্ম দেখতে নিচের ছবিটিতে টাচ করুন করুন-

উপরের ছবিটিতে ক্লিক করুন।
উপরের ছবিটিতে ক্লিক করুন।

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here