সুপার টুয়েলভে বাংলাদেশ

বাংলাদেশ টিমের কজন খেলোয়াড়
বাংলাদেশ টিমের কজন খেলোয়াড়

সব শঙ্কা আর উৎকন্ঠার অবসান হলো। চলতি টি২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডে আজ নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনিকে ৮৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সুপার টুয়েলভ রাউন্ডে উত্তীর্ণ হলো বাংলাদেশ। টস জিতে আগে ব্যাটিং নেয়া বাংলাদেশ ৭ উইকেটে ১৮১ রানের সৌধ গড়ে। জবাবে পাপুয়া নিউগিনি ১৯.৩ ওভারে ৯৭ রানে গুটিয়ে যায়। এ জয়ে ‘বি’ গ্রুপ ৩ ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করা বাংলাদেশের পরের রাউন্ডে খেলা নিশ্চিত করেছে শ্রেয়তর রানরেট।

বিস্তারিত দেখুন বিজ্ঞাপনে টাচ করে।
বিস্তারিত দেখুন বিজ্ঞাপনে টাচ করে।

আজ রাতের আরেক ম্যাচে মুখোমুখি হচ্ছে স্কটল্যান্ড ও ওমান। এই ম্যাচে স্কটল্যান্ড জিতলে বাংলাদেশ গ্রুপ রানার্সআপ হিসেবে উঠবে সুপার টুয়েলভ পর্বে। আর ওমান জিতলে বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই যাবে পরের রাউন্ডে। সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুন্যে পাপুয়া নিউগিনিকে বড় ব্যবধানে হারাতে সমর্থ হয় বাংলাদেশ। ব্যাট হাতে ৪৬ রান করার পর বোলিংয়ে মাত্র ৯ রান নিয়ে তুলে নেন চারটি উইকেট। ম্যাচসেরার পুরস্কারও পেয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

বিস্তারিত দেখুন বিজ্ঞাপটিতে টাচ করে।
বিস্তারিত দেখুন বিজ্ঞাপনটিতে টাচ করে।

ওমানের বিপক্ষে আগের ম্যাচেও তিনি ম্যাচসেরা হন। সাকিব ছাড়াও দুর্দান্ত বোলিং করেছেন তাসকিন আহমেদ (২/১২), মোহাম্মদ সাইফউদ্দিন (২/২১) ও মেহেদী হাসান (১/২০)। এর আগে ব্যাটিংয়ে নেমে বোর্ডে কোনো রান ওঠার আগেই আগের ম্যাচের সর্বোচ্চ স্কোরার নাইম শেখকে হারায় বাংলাদেশ। কাবুয়া মোরেয়ার বলে তিনি ক্যাচ দেন সেসে বাউকে। যদিও এই ধাক্কা সামলে শেষ পর্যন্ত বোর্ডে বড় সংগ্রহ জড়ো করতে সমর্থ হয় বাংলাদেশ। অধিনায়ক মাহমুদউল্লাহ ২৮ বলে ৫০, সাকিব আল হাসান ৩৭ বলে ৪৬, লিটন দাস ২৩ বলে ২৯, আফিফ হোসেন ১৪ বলে ২১ ও মোহাম্মদ সাইফউদ্দিন ৬ বলে ১৯ রান করেন। পিএনজির কাবুয়া মোরেয়া, ড্যামিয়েন রাভু ও আসাদ ভালা দুটি করে উইকেট নেন।

————————–

আপনার প্রিয় সব তারকাদের সাক্ষাৎকার দেখতে নিচের পোস্টারে টাচ করুন- 

 পোস্টারে ক্লিক করুন
পোস্টারে ক্লিক করুন

এফএম নিউজ

আপনার এগিয়ে যাওয়ার সঙ্গী

বিজ্ঞাপন+বার্তা বিভাগঃ01831106108